HMC Halal – RSPCA Gas Killing Clarification

  Back to News

If you would like to read this in English, please click here

আপনি কি হালাল মুরগি কিনছেন?

“আরএসপিসিএ কর্তৃক ইউকে ব্রীডারস্ এবং মুরগি সম্পর্কিত ব্যাখ্যা” ।

আরএসপিসিএ-এর সাথে এইচএমসি-এর যোগাযোগ রয়েছে যারা স্পষ্ট করেন যে ইউকে-এর সকল মুরগি যেগুলো আরএসপিসিএ নিশ্চিত করেছে সেগুলো যখনই কসাইখানায় যায় তখনই গ্যাস দ্বারা মারা হয়।এটা আমাদের উপলব্ধি যে অনেক ব্রীডারস্ এবং মুরগি হালাল হিসেবে স্বীকৃত দেওয়া হচ্ছে যেখানে এই পাখিগুলো হালালের মান পূরণ করছে না। গ্যাসের দ্বারা মারা বলতে পাখিগুলোকে একটি গ্যাস চেম্বারের ভিতরে রাখা হয় এবং জবাই করার পূর্বে শ্বাসরোধ করে মারা হয়।

তাই অ-স্বীকৃত উৎস থেকে মুরগি ক্রয় করতে সতর্ক এবং সজাগ থাকতে আমরা মুসলিম সম্প্রদায়কে অনুরোধ করব কারণ মুরগির হালাল মান পূরণ করা হয় কিনা সে ব্যাপারে জানার কোন সুযোগ নেই। যদি আপনি আপনার মাংসবিক্রেতার নিকট থেকে স্পষ্টতা চান তাহলে দয়াকরে তাদেরকে আপনি প্রোডাক্ট লেবেল দেখাতে বলুন যা বাক্সে পাওয়া যেতে পারে এবং যেটা আপনাকে প্রোডাক্টের মূল উৎপত্তি সম্পর্কে তথ্য প্রদান করবে। অধিকন্তু যদি আপনি আরো এক ধাপ এগিয়ে যেতে চান তবে আপনি বাক্সের একটি ছবি নিতে পারেন এবং এইচএমসি-কে ইমেইল করতে পারেন যাতে করে আমরা আপনাকে সাইটটি সম্পর্কে আরো তথ্য প্রদান করতে পারি যেখানে প্রাণী হত্যা সংঘটিত হয়।

হারাম প্রোডাক্টগুলোকে হালাল প্রোডাক্ট হিসেবে স্বীকৃতি প্রদান করার বিষয়টি কিভাবে সমাধান করা যায় সে বিষয়ে বিবেচনা করতে এইচএমসি ইহার সদস্য এবং অন্যান্য অভ্যন্তরীণ এজেন্সিগুলোর সাথে যোগাযোগ করছে।

যদি এই বিষয়ে আপনার আর কোন স্পষ্টতার প্রয়োজন হয় তবে দয়াকরে এইচএমসি টিমের সদস্যের সাথে যোগাযোগ করতে দ্বিধাবোধ করবেন না। 

______________________________________________________________________________________

HMC is the UK’s largest Halal certifying body, employing over 220 people. Last month alone, HMC staff spent 14,448 hours to ensure your food is genuinely Halal with 15,488 visits made to outlets nationwide. It is a registered charity and also a not for profit organisation. It is overseen by a voluntary body, the National Executive Committee that consists of mainly scholars who are the Trustees of the organisation. HMC has been set up to work in the favour of all Muslims and the consumer at large. HMC aims to regulate and at every point inspect Halal products from source to the consumer. HMC is committed to serving the Muslims and the wider community and it intends to provide peace of mind and security where required.

Comments are closed.